সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনায় ২১শে আগস্ট নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নেত্রকোনায় ২১শে আগস্ট নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি ://দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

২১ আগস্ট বিএনপি -জামাত জোটের পৃষ্ঠপোষকতায় বর্বর গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন নেত্রকোনা জেলা স্বেচ্ছাসেবক লীগ। নেত্রকোনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খায়রুল হাসান লিটুসহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকলস্তরের নেতা কর্মীরা বিনম্র শ্রদ্ধা জানান।

লিপলেডে রক্তাক্ত ২১ আগস্ট ২০০৪ সালে সারাদেশে জঙ্গিদের বোমা হামলা এবং গোপালগঞ্জে পুলিশি নির্যাতনের প্রতিবাদে ২১ আগস্ট প্রথম প্রহরে ১২.১ মিনিটে নেত্রকোনা জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের সামনে এক আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক লীগ।

২০০৪ সালে সমাবেশের প্রধান অতিথি তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনুষ্ঠান স্থলে বিকেল পাঁচটায় পৌঁছালে, একটি ট্রাকের ওপর তৈরী মঞ্চে তিনি কুড়ি মিনিটের বক্তৃতা শেষে বিক্ষোভ মিছিল শুরু করার ঘোষনা দেন। বঙ্গবন্ধু কণ্যা মঞ্চ থেকে নীচে নেমে আসতে থাকেন। ঠিক এমন সময় শুরু হয় মঞ্চ লক্ষ্য করে গ্রেনেড হামলা। মাত্র দেড় মিনিটের মধ্যেই বিস্ফোরিত হয় ১১ টি শক্তিশালী গ্রেনেড।

আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধু কন্যা বেঁচে গেলেও ঘটনাস্থলেই ১২ জন নিহত হন। এবং পরে হাসপাতালে আরও ১২ জন নিহত হন।

 

গুরুতর আহত অবস্থায় নারী নেত্রী মিসেস আইভি রহমানকে হাসপাতালে ভর্তি করা হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। যিনি বাংলাদেশের ১৯ তম প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী।

পরিশেষে ২১শে আগস্ট বর্বর গ্রেনেড হামলাকারীদের বিচার চেয়েছেন নেত্রকোনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

অপরদিকে বারহাট্টায় ও মধ‍্য রাত ১২.১ মিনিটে উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে ও মোমবাতি জ্বালিয়ে ২১ আগস্ট নিহতদের আত্মার মাকফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রফিকুল ইসলাম আজাদ বকুল,যুগ্ন আহবায়ক বিশ্বজিৎ দাশ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন,সাবেক ছাত্রনেতা ও সমাজসেবক মনোরঞ্জন সরকার, ছাত্রলীগ নেতা জাহিদুর রহমান রনি সহ ছাত্রলীগ, যুবলীগের অসংখ্য নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
২১.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com